সম্পর্কের গভীরতা নির্দেশ করে চুমুর ধরণ !

চুম্বন শুধু চুম্বনেই সীমাবদ্ধ থাকে না। এর বাইরে আরও অনেক কিছু নির্দেশ করে। যেমন, চুমুর ধরণ বলে দেয় সম্পর্কের গভীরতা, অনুভূতির মানে। হ্যাঁ, এমনটাই জানা গেছে সাম্প্রতিক গবেষণা থেকে।  গবেষকদের মতে, শরীরের সব অংশের মধ্যে ঠোঁট কামনায় সবচেয়ে বেশি সাড়া দেয়। জেনে নিন আপনার চুমুর ধরণ আপনার সম্পর্কের ব্যাপারে কি বলে!

মৃদু চুম্বন: কোন প্রেসার ছাড়া মৃদুভাবে ঠোঁটে চুমু খাওয়া হল মৃদু চুম্বন। এতে থাকে পরষ্পরের কাছে আরও অন্তরঙ্গ হওয়ার প্রস্তাবনা। এ ধরণের চুমু থেকে বোঝা যায় দুজনই দুজনের সঙ্গে স্বাচ্ছন্দ্য বোধ করে।

দ্রুত চুম্বন: কোন সম্পর্ক শুরুর দিকে মানুষ দ্রুত চুম্বন দিয়ে অন্তরঙ্গতা শুরু করে। আসা যাওয়ার পথে সৌজন্য দেখিয়ে এই চুম্বন করা হয়। এর মাধ্যমে সম্পর্কের গভীরে যাওয়ার ইচ্ছা প্রকাশ পায়। পরষ্পরের চাহিদা একই কিনা দ্রুত চুম্বনের মাধ্যমে তা বুঝে নেয়ার চেষ্টা করা হয়।

একবার চুম্বন: এটি দ্রুত চুম্বনের কাছাকাছি। তবে এই চুম্বনের সম্পর্কগুলো গভীর হয়। আক্রমণাত্মক চুমুর চেয়ে এটি বেশি রোমান্টিক। গবেষকদের মতে, এই চুমু যৌনতার চেয়ে ভালবাসাকেই বেশি নির্দেশ করে।

ফরাসি চুম্বন: পরষ্পরের জিভ ছুঁয়ে চুমু খাওয়াকে ফরাসি চুমু বলে। এটি দুজনের কামুক উৎসাহকে প্রকাশ করে।

গালে চুম্বন: গালে চুম্বন সবসময় রোমান্টিক সম্পর্ককে নির্দেশ করে না, পছন্দের মানুষ এবং বন্ধুকেও গালে চুম্বন করা হয়। রোমান্স করে গালে চুমু খাওয়ার মানে সরাসরি যৌনতা নয়। সঙ্গীর উপস্থিতিতে আনন্দ প্রকাশ করতেও মানুষ গালে চুম্বন করে।

এ বিষয়ে আরও পড়ুন   বাঁধাকপি: হাড়ের ব্যথা দূর করে, তারুণ্য ধরে রাখে