আমি কি তাহলে দুটি ছেলেকেই ভালোবাসি?

জীবন থাকলে সম্পর্ক থাকবেই। আর সম্পর্ক থাকলে থাকবে সমস্যা। প্রতিদিন ফেসবুকের ইনবক্সে ও ই-মেইলে আমরা অসংখ্য সম্পর্ক ভিত্তিক প্রশ্ন পাই, যেগুলোর কথা হয়তো কাউকেই বলা যায় না। পাঠকদের করা সেইসব গোপন প্রশ্নের উত্তর দিতেই আমাদের নিয়মিত আয়োজন “গল্প নয় সত্যি”। আর সম্পর্ক ভিত্তিক সেই প্রশ্নগুলোর উত্তরে পরামর্শ দিচ্ছেন গল্পকার রুমানা বৈশাখী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক তরুণী জানিয়েছেন তাঁর জটিল এক সমস্যার কথা।

“নাম প্রকাশে অনিচ্ছুক!
আমি যখন অষ্টম শ্রেণীতে পড়ি তখন এক ছেলের সাথে আমার প্রেম হয়। আমাদের প্রেমের বয়স যখন মাত্র সাত মাস তখনই সে আমেরিকা চলে যায়। ওখানে থেকেও সে আমার সাথে নিয়মিত যোগাযোগ করে। আমাদের সম্পর্ক বেশ ভালই চলছিল। আমি যখন এস এস সি দিই তখন সে বাংলাদেশেও এসেছিল এক মাস ছিল। আমরা অনেক হ্যাপি ছিলাম। কিন্তু ঝামেলা হল পরবর্তীতে।

আমি ঢাকা ইউনিভার্সিটি তে চান্স পাই এবং ঢাকা চলে আসি। এখানে এসে আমি খুব একা হয়ে যায়। আমি সারাদিন তার সাথে ফোন এ বা ইন্টারনেট এ কথা বলতাম। সে আমাকে অনেক সময় দিত তবুও আমার একা লাগত যখন দেখতাম আমার আশে পাশের সবাই ঘুরাঘুরি করত। যাই হোক আমরা ভালই ছিলাম। কিন্তু এক সময় আমার ফ্যাকাল্টির এক বড় ভাইয়ের সাথে আমার খুব সখ্যতা হয়।উনি বিভিন্ন কাজে আমাকে সাহায্য করতেন। একসময় আমি উনার প্রতি দুর্বল হয়ে পড়ি।উনিও আমাকে অনেক ভালবাসে।আমি আমার আগের বয়ফ্রেন্ডকে ছেড়ে দিই। সে অনেক কষ্ট পেয়েছিল। এখন আমার তার সাথে ব্রেক আপ হয়েছে দুই বছর। আর আমি আমি আমার 2nd relation নিয়ে খুব হ্যাপি।

কিন্তু কিছুদিন আগে আমার আগের বয়ফ্রেন্ডের সাথে আমার যোগাযোগ হয়।সে আমাকে এখনও ভালবাসে। আমাকে সে blame দেয় কেন আমি তাকে ছেড়ে দিসি।কষ্ট পায় সে এখনও।আমিও তার সাথে যোগাযোগ বন্ধ করতে পারছিনা।আমার এখনও তার জন্য ফিলিংস আছে এটা আমি এতদিনেও বুঝতে পারিনি।

এ বিষয়ে আরও পড়ুন   ‘তিন বছর যাবৎ মামা তাকে ধর্ষণ করে’

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন

আমি কী করব? আমি কি তার কাছে চলে যাব নাকি যার সাথে আছি তার সাথেই বাকি জীবনটা ভাবব। আমি যদি এখন আমার রিলেশনটা শেষ করি তাহলে আমার তার প্রতি অবিচার করা হবে। কারণ সেও আমাকে অনেক ভালবাসে। আমি তাকেও অনেক ভালবাসি। তাহলে কেন আমি এখনও আমার অতীতকে ভুলতে পারছিনা। তাহলে কি আমি দুইজনকেই ভালবাসি?

আমি কী করব আপু। প্লিজ আমাকে সমাধান দিন।আমি খুব দোটানায় আছি।এই মুহূর্ত এ আমার কী করা উচিত! প্লিস আপু don’t skip this..I want a solution.”

পরামর্শ:

দেখো আপু, প্রথম প্রেমের প্রতি আমাদের সবার একটা দুর্বলতা কাজ করে। বিশেষ করে যখন কেউ বলে যে সে এখনো তোমাকে ভালোবাসে, তখন মন নরম হয়ে যাতে বাধ্য। কিন্ত এটা ভালোবাসা নাও হতে পারে। এমনও হতে পারে যে এটা কেবলই সহানুভূতি। তাছাড়া সেই ছেলেটির সাথে তোমার প্রেম হয়েছিল ছোট বেলায়। এত অল্প বয়সে প্রেম ভালোবাসা সম্পর্ক সঠিক সিদ্ধান্ত নেয়ার সময় কারোই না।

তোমার পরের যে সম্পর্ক, সেটাকে আমার যথেষ্ট ম্যাচিউর মনে হয়েছে। এবং আমার মনে হয় সেই সম্পর্কটি রক্ষা করাই তোমার উচিত হবে। ছেলেবেলার প্রেম কারো ক্ষেত্রেই খুব একটা সফল হয় না। তাছাড়া তুমি প্রথম ছেলেটির সাথে সম্পর্ক ভেঙেই দ্বিতীয় ছেলেটি সাথে সম্পর্কে জড়িয়েছ। এখন যদি তুমি বর্তমান প্রেমিককে ছেড়ে আবারও আগের প্রেমিকের কাছে যাও, সেটা হবে বড় ধরণের প্রতারণা। তাছাড়া তুমি কীভাবে নিশ্চিত হচ্ছ যে প্রথম প্রেমিক প্রতিশোধ পরায়ণ হয়ে এসব করছে না? কিংবা কীভাবে নিশ্চিত হবে যে সে সারা জীবন তোমাকে দ্বিতীয় প্রেম করা নিয়ে খোটা দেবে না বা অশান্তি করবে না?

প্রথম ছেলেটির সাথে যোগাযোগ রেখে তুমি আসলে বর্তমান প্রেমিককে ধোঁকা দিচ্ছ আপু। আমি তোমার স্থানে হলে অবিলম্বে প্রথম প্রেমিকের সাথে সব যোগাযোগ ছিন্ন করতাম। এটা নিজের ভালোর জন্যই করতাম।

এ বিষয়ে আরও পড়ুন   ‘আমি কিছু বুঝে ওঠার আগেই ও আমাকে বিছানায়….’