আপনার যৌন সক্তি বৃদ্ধি করতে যে খাবার গুলো খাবেন।

কখনো কি ভেবে দেখেছেন মানুষ তা যৌন শক্তি কোথা থেকে পায়? কারন অনেক পুরুষ আছে যাদের মধ্যে যৌন ইচ্ছা খুব কম বা নাই । কেন এমন হয়? কারন অন্য সব কিছু মত মানুষের যৌনশক্তিও আসে খাবার থেকে। যৌনতায় ফিট থাকতে হলে আপনাকে দৈনন্দিন খাবারের প্রতি পূর্ণ মনোযোগী হতে হবে। কারণ প্রতিটি মানুষ তাদের যৌন ক্ষমতা বৃাদ্ধ করে থাকে তাদের খাবার দাবার থেকেই। যৌন স্বাস্থ্যের জন্য উপকারী ও যৌন শক্তি বৃদ্ধিকারক খাবার কি কি চলুন জেনে নিই ।

রসুন :

যৌন শক্তি বৃদ্ধিকারক খাবার হিসাবে রসুন খুব ভালো ফল দিয়ে থাকে৷ রসুন কে “গরীবের পেনিসিলিন” বলা হয়৷ কারণ এতে রয়েছে প্রচুর অ্যান্টিসেপ্টিক ক্ষমতা এবং এটি immune booster হিসাবে কাজ করে । এটি একটি সহজলভ্য সস্তা সব্জী যা আমারা প্রায় প্রতিনিয়্ত খাদ্য হিসাবে গ্রহন করে থকি৷ আপনার যৌন ইচ্ছা ফিরে আনার ক্ষেত্রে এর ব্যবহার খুবই কার্যকরী৷ কোন রোগের কারণে বা দুর্ঘটনায় আপনার যৌন ইচ্ছা কমে গেলে এটি আপনাকে তা পুনরায় ফিরে পেতে সাহায্য করে৷ দৈহিক মিলনের স্থায়ীত্ব বাড়াতে কিছু সেক্স টিপস জেনে নিতে পারেন ।

প্রতিদিন সকালে ২-৩ টি রসুনের কোয়া কাঁচা চিবিয়ে খান৷ এতে আপনার যৌন ইচ্ছা কমে গিয়ে থাকলে তা বৃদ্ধি পাবে৷ শরীরে স্পার্ম উত্পাদনে এটি ভুমিকা রাখে । গমের তৈরি রুটির সঙ্গে রসুন মিশিয়ে খেলে তা আপনার শরীরে স্পার্ম উত্পাদনের মাত্রা বাড়াবে এবং সুস্থ স্পার্ম তৈরিতে এটি সাহায্য করে৷

পেঁয়াজ :

পেঁয়াজ বহুদিন থেকে কাম-উত্তেজক ও কামনা বৃদ্ধিকারী হিসাবে বহুল পরিচিত৷ কাচা পেঁয়াজ পিষে নিয়ে তাকে মাখনের মধ্যে ভালো করে ভেঁজে নিয়ে তা প্রতিদিন মধুর সঙ্গে খেলে তা থেকে উপকার পাওয়া যায়৷ মনে রাখবেন, এটি খাওয়ার আগে ২ ঘণ্টা সময় আপনার পেট খালি রাখবেন৷ এইভাবে প্রতিদিন খেলে স্খলন, শীঘ্রপতন বা ঘুমের মধ্যে ধাতুপতন (যাকে এক কথায় স্বপ্নদোষ বলা হয়) ইত্যাদি সমস্যার সমাধান হওয়া সম্ভব৷

এ বিষয়ে আরও পড়ুন   মেয়েরা কেন ছেলেদের দেখলে ওড়না ঠিক করে

গাজর :

যৌন শক্তি বৃদ্ধিকারক খাবার হিসাবে গাজর খুব ভাল । ১৫০ গ্রাম গাজর কুঁচি এক টেবিল চামচ মধু এবং হাফ-বয়েল ডিমের সঙ্গে মিশিয়ে দুমাস খেলে আপনার শারীরিক যৌন অক্ষমতা দূর হবে৷

দুধ :

দুধ একটি পুষ্টকর ও সুষম খাদ্য । যৌন শক্তি বৃদ্ধি এবং যৌবন ধরে রাখতে দুধের ভূমিকা অতুলনীয়। ছাগলের দুধ পুরুষের যৌন শক্তি বৃদ্ধিতে অসাধারণ ভুমিকা রাখে। দুধ রতিশক্তি সৃষ্টি করে দেহের শুস্কতা দূর করে এবং দ্রুত হজম হয়ে খাদ্যের স্থলাভিষিক্ত হয়ে যায়, বীর্য সৃষ্টি করে, চেহারা লাল বর্ণকরে, দেহের অপ্রয়োজনীয় দূষিত পদার্থ বের করে দেয় এবং মস্তিস্ক শক্তিশালী করে।

ডিম :

আমরা সবাই কমবেশি জানি যৌন শক্তি বৃদ্ধিকারক খাবার হিসাবে ডিম কতটা কার্যকর । সেদ্ধ বা ভাজা, সব ভাবেই ডিম যৌন স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী একটি খাবার। ডিমে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৫ ও বি-৬ আছে যা শরীরের হরমোনের কার্যক্রম ঠিক রাখে এবং মানসিক চাপ কমাতে সাহায্য করে। চেষ্টা করুন প্রতিদিনের সকালের নাস্তায় একটি করে ডিম রাখতে। এতে শরীর শক্তি পাবে এবং যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে। এছাড়াও জানতে পারেন দীর্ঘক্ষন সেক্স করার প্রাকৃতিক কৌশল ।

বাদাম ও বিভিন্ন বীজ :

বাদাম ও বিভিন্ন ফল ও সব্জির বীজ আছে যা যৌন শক্তি বৃদ্ধি করে। যেমন কুমড়োর বীজ, সূর্যমূখীর বীজ, চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদিতে প্রচুর মনোস্যাচুরেটেড ফ্যাট আছে এবং এগুলো শরীরে উপকারী কোলেস্টেরল তৈরী করে। সেক্স হরমোন গুলো ঠিক মতো কাজ করার জন্য এই কোলেস্টেরল অত্যন্ত প্রয়োজনীয়। প্রতিদিন অল্প করে হলেও বাদাম খাওয়ার চেষ্টা করুন। এতে আপনার যৌন স্বাস্থ্য ভালো থাকবে।