প্রপোজ করার আগে আপনাকে যা করতে হবে

জীবন চলার পথে আপনি হয়তো কাউকে পছন্দ করে ফেলেছেন এবং পছন্দের মানুষকে প্রপোজ করতে চান কিন্তু কিভাবে তাকে প্রপোজ করবেন হয়তো সে কথা ভেবে পাচ্ছেন না।

পছন্দের মানুষকে সরাসরি প্রপোজ না করে ধীরে ধীরে তাকে আপনার মনের অনুভূতিগুলো জানিয়ে দিন।

তাহলে সে এমনিতে আপনার প্রতি দুর্বল হয়ে যাবে।মনে রাখবেন, প্রথমে দর্শনচারী, তারপর গুনবিচারি। দেখে যদি আপনাকে ভালো না লাগে, তবে পছন্দের মানুষটি আপনার গুন বিচার করতে যাবে না। দর্শন ফুটিয়ে তুলতে সুন্দর মানানসই পোশাক পরুন ও হালকা সাজগোছ করুন। পোশাক ও সাজগোছের মধ্যে আপনার রুচির প্রকাশ পাবে।

দেখা হওয়ার পর পছন্দের মানুষটির সঙ্গে চোখে চোখ রেখে কথা বলুন। চোখের ভাষা অনেক কিছু বলে দেয়। চোখের ভাষাই বলে দিবে আপনি তাকে কতটা ভালোবাসেন, সে আপনার প্রতি দুর্বল কিনা।

চোখে চোখ রাখার পাশাপাশি আন্তরিকভাবে কথা বলুন তবে অপ্রাসঙ্গিক কোনো কথা বলতে যাবেন না। এবং কোনো রকম মিথ্যা কথা বলতে যাবেন না। কিংবা কথা বলার সময় কোন নায়ক কিংবা নায়িকাকে অনুকরণ করতে যাবেন না, নিজস্ব স্টাইলে গুছিয়ে কথা বলুন।

অন্য কোনো দিকে তাকিয়ে কথা বলবেন না, খুব বেশি নড়াচড়া করবেন না। আপনার প্রতি তার আগ্রহ জন্মাবে এমনভাবে কথা বলুন। যতটা সম্ভব হেসে কথা বলার চেষ্টা করুন। যাতে সে আপনাকে সহজভাবে গ্রহণ করতে পারে। এবং আপনার সঙ্গে কথা বলতে স্বাচ্ছন্দ্য অনুভব করে। পছন্দের মানুষটি কথা বলার সময় পূর্ণ মনোযোগ তার দিকে দিন।

কথার মধ্যে প্রাণখোলা মনের পরিচয় দিন। মনে রাখবেন প্রাণখোলা মানুষদের সবাই পছন্দ করে। পছন্দের মানুষটিকে আপনার ভবিষ্যতের পরিকল্পনা খুলে বলুন। তার ভবিষ্যতের পরিকল্পনাগুলো শুনুন। আনুষ্ঠানিকতা বাদ দিয়ে তার সঙ্গে ঘন ঘন ফোনে কথা বলুন ও দেখা করুন। তার ভালোলাগা মন্দলাগা বিষয়গুলো জানুন।

এ বিষয়ে আরও পড়ুন   মেয়েরা ঠিক কী চায়, বুঝতে গেলে পড়তে হবে

শুধু আপনি শুনবেন তা কিন্তু নয়, তাকেও বলতে ও শুনতে দিন। খেয়াল সে কি আপনার প্রতি আস্তে আস্তে দুর্বল হচ্ছে কিনা। তারপর জানিয়ে দিন মনের কথা। আপনাকে ভালো লাগলে সে আপনাকে ফেরাতে পারবে না।