প্রতিটি মেয়েরই একজন ছেলেবন্ধু প্রয়োজন

একজন ছেলে ও একজন মেয়ের মধ্যে প্রেম-ভালবাসার সম্পর্ক ছাড়াও যে ভালো একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয় এই কথাটা অনেকেই মানতে নারাজ। তাদের মতে, ছেলে ও মেয়ের মধ্যকার সম্পর্ক কখনো বন্ধুত্বে সীমাবদ্ধ থাকে না। বন্ধুত্বের সীমারেখা পেরিয়ে তা প্রেমের সম্পর্কে চলে যায়। সংখ্যায় কম হলেও অনেক অভিভাবক এখন তাদের চিন্তাধারার পরিবর্তন করেছে এবং এটা মানতে শুরু করেছে যে ছেলে ও মেয়েদের বন্ধুত্বের ভালো কিছু দিকও রয়েছে।ছেলে ও মেয়েদের বন্ধুত্বের অনেক ভালো কিছু দিক রয়েছে যা অনেকেই জানেন না কিংবা জেনে থাকলেও মানতে নারাজ। প্রতিটি মেয়েরই অন্তত একজন ভালো ছেলেবন্ধু থাকা অনেক বেশি জরুরী।

প্রতিটি মেয়েরই একজন ছেলেবন্ধু প্রয়োজন

# সব চাইতে ভালো বন্ধু
যে যাই বলুক না কেন, প্রায় ৭৫% মহিলার অভিমত একই যে, ‘মেয়েরা মেয়েদের শত্রু অনেক ক্ষেত্রেই প্রমাণিত হয়’। সমস্যা হলো মেয়েরা অতিরিক্ত মাত্রায় আবেগী ও অভিমানি থাকেন, এরই পাশাপাশি মেয়েরা অনেক বেশি কথা বলেন। যদি বান্ধবীদের মধ্যে কোনো কারণে সমস্যা হয় তবে একে ওপরের সাথে অভিমান করে মেয়েরা গোপন কথা তৃতীয় কারো কাছে বলে ফেলেন, ফলে সমস্যায় পড়ে যান দুজনেই। কিন্তু ছেলে বন্ধুর ব্যাপারে এই ধরনের কোনো সমস্যা নেই। কারণ তারা এই কাজটি কখনোই করতে যাবেন না। যে কোনো ধরণের কথা তারা খুব ভালো বন্ধু হলে নিজের ভেতরেই রেখে দেবেন। সুতরাং একটি মেয়ের জন্য বেশ ভালো বন্ধু হিসেবে পাশে থাকতে পারেন একজন ছেলে।

# বিপদ বলে কয়ে আসে না:-
ধরুন মধ্যরাতে বিপদে পড়লেন কোনো বন্ধু, সেখানে সবার আগে সবসময় পাওয়া যাবে একজন ছেলে বন্ধুকেই। কারণ সময় স্থান ও পাত্রের বিচারে মেয়েরা সব সময় পাশে থাকতে পারেন না। তাদের নিজস্ব অনেক ধরণের বাঁধা বিপত্তি রয়েছে যা অতিক্রম করে সব সময় সাহায্যের হাত বাড়ানো সম্ভব হয়ে উঠে না। কিন্তু বিপদে পড়লে যে কোনো সময় ডাকলে পাশে পাওয়া যাবে ভালো একজন ছেলে বন্ধু।

এ বিষয়ে আরও পড়ুন   কি করে বুজবেন আপনার স্বামী অথবা স্ত্রী পরকীয়াতে লিপ্ত আছে কিনা।

#ভবিষৎ পরিকল্পনা:- 
ভবিষৎ পরিকল্পনার সময় একজন মেয়ে বন্ধুর চেয়ে একজন ছেলে বন্ধু সবচেয়ে বেশী কাজে আসে। কেননা, মেয়েরা তাদের ভবিষৎ পরিকল্পনায় সবসময় কাল্পনিক বিষয়গুলো নিজের অজান্তেই গুরুত্ব দিয়ে ফেলে। যেমনঃ স্বপ্নের বাড়ি, মানুষ ইত্যাদি ইত্যাদি। কিন্তু, ঐ সময় ইমাজিনেশনের জগৎ থেকে আপনাকে বাস্তবে একজন ছেলেবন্ধুই ফিরিয়ে আনতে সাহায্য করবে। এমনকি শপিং এর সময়ও একজন ভালো ছেলে বন্ধু আপনার সময় অপচয় করা ও অত্যাধিক টাকা অপচয় থেকে বাচিয়ে দিবে।

# বাস্তবতা শেখানোর জন্য পারফেক্ট মানুষ:-
যখন মেয়েরা মেয়েরা কথা বলেন তখন নানা স্বপ্ন, স্বপ্নের মানুষ ইত্যাদি ধরণের হাবিজাবি কথাই বেশি হয়ে থাকে। কিন্তু আপনার বন্ধুটি যখন একটি ছেলে হবে তখন কথার মাঝে অবশ্যই আপনার ক্যারিয়ার ও পরালেখার বিষয়টি সব চাইতে বেশি আসবে। এতে করে জীবনের বাস্তবতা থেকে আর দূরে সরে পড়া হবে না মেয়েদের। এছাড়াও আপনি যখন শপিং এ যাবেন তখন যদি আপনার সাথে আপনার ছেলে বন্ধুটি থাকে তবে আপনি অদরকারী কিছু জিনিস কেনা ও অযথা সময় ও টাকা নষ্ট করার হাত থেকেও বেঁচে যাবেন।

 # সিদ্ধান্ত গ্রহন ও সমস্যা সমাধানে পারদর্শী বন্ধু:-
মেয়েরা অনেক সময়েই বাস্তবতা বিচার করে সিদ্ধান্ত নিতে পারেন না। সব সময় হৃদয় দিয়ে ভাবার অভ্যাস অনেক ক্ষেত্রে অনেক বিপদে ফেলে দেয়। আপনার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে একজন মেয়ের থেকে ছেলে বন্ধু সব চাইতে বেশি সহায়তা করতে পারবেন। তিনি একেবারে বাস্তবতা বিচার করে পারফেক্ট সিদ্ধান্তটি নিতে আপনাকে সাহায্য করবেন।

সূত্র: হেল্থ বাংলা